সহজ প্রক্রিয়ায় কিভাবে আপনার ওয়েব সাইট বা ব্লগ সাইট এর পেজ ভিউ বাড়াবেন


এখানে যে বিষয় টি নিয়ে আলোচনা করবো তা হলো আপনার ওয়েবসাইট এর ভিউ কি করে বাড়াবেন ? ওয়েবসাইট কি ভাবে অনেক মানুষের সমক্ষে তুলে ধরবেন। আপনার যদি কোনো ওয়েবসাইট বা ব্লগ সাইট থেকে থাকে তা হলে আপনি তার লিংক অর্থাৎ আপনার পোস্ট এর যে কোনো লিংক মেসেজ করে , হোয়াটস্যাপ এর মাধ্যমে , বা কোনো সোশ্যাল সাইট এর মাধ্যমে আপনার বন্ধু বান্ধব দেড় শেয়ার করতে পারেন , কিন্তু এ ক্ষেত্রে হটাৎ করে সাইট এর ভিউ বাড়ানো খুব একটা সম্ভব হয় না।  তবে এই পদ্ধিতি টি আইন সম্মত। দেখা গেছে ফেইসবুক পেইজে এর মাধ্যমে ১০% এর কাছাকাছি যে লিংক শেয়ার হয় তা কিছু মানুষের সামনে আসে।

কিন্তু আমরা এখানে আলোচনা করবো পুশ ভিউ। এক্ষেত্রে একটি বিধিবদ্ধ সতর্কতা আছে , তা হলো যদি আপনার সাইট এ গুগল অ্যাড থেকে থাকে তবে এই পদ্ধতি , অর্থাৎ পুশ ভিউ সাইট এর পক্ষে বিপদ ডেকে আনতে পারে। 

আপনি যদি একটি ব্লগ সাইট তৈরী করে থাকেন তা হলে সেই সাইট এর নাম গুগল সার্চ এ খোঁজ করলে আপনার সার্চ ইঞ্জিন এ তা দেখতে নাও পারে।  কারণ গুগল যতক্ষণ না সাইট বা ব্লগ্গের রোটেশন না হচ্ছে ততক্ষন আপনার সাইট শো করবে না। 

কিছু ট্রাফিক জেনারেশন সাইট বা হিট জেনারেট সাইট আছে যাদের মাধ্যমে আপনার সাইট বা ব্লগ ভিউ বাড়তে পারে। কিন্তু আপনাকে সেই সাইটের কিছু বিজ্ঞাপন বা তাদের দেয়া কিছু সাইট ভিউ করতে হবে। এই ধরণের সাইট পেতে LINK ক্লিক করে সাইট গুলি রেজিস্টার করে নিতে পারেন। কি ভাবে আপনি আপনার সাইট টি কে লিংক করবেন এবং অন্যের থেকে ভিউ পাবেন তা নিচে আলোচনা করা হয়েছে।  


(১)

এক্ষেত্রে আমি একটি সাইট উপরের ছবি (১) তে উল্লেখ করেছি। 1-1HITS.COM ক্লিক করলে উপরের ছবির মতো সাইট আসবে।  সেখান থেকে রেজিস্ট্রেশন করতে হলে Signup সেকশন এ গিয়ে ফর্ম পূরণ করতে হবে ছবি (২)। 


(২)

কোনো ভ্যালিড ইমেইল আইডি দিয়ে ফর্ম পূরণ হয়ে গেলে ইমেইল ভ্যারিফিকেশন করতে বলবে। আপনার ইমেইল আইডি থেকে যে লিংক পাওয়া যাবে সেখানে ক্লিক করে ইমেইল ভ্যারিফিকেশন করে নিতে হবে। 

এর পর Login করতে হবে। অর্থাৎ আপনার দেয়া আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করলে আপনাকে প্যাকেজ কিনে নেয়ার জন্য অফার দেয়া হবে। "No thanks, I will continue to the members area." ক্লিক করলে Navigation পেজ পাবেন। যেখানে আপনাকে Sites অপসন এ ক্লিক করলে আপনার ওয়েবসাইট এর লিংক এন্ট্রি করতে পারবেন ছবি (৩)।  

(৩)

এক্ষেত্রে  Add a site manually আপনার সাইট বা ব্লগ এর লিংক https:// এর জায়গায় এবং সাইট এর নাম দিতে হবে। একসাথে অনেকগুলি ব্লগ যে গুলির আপনার মনে হবে ট্রাফিক বাড়াতে হবে সেগুলি mannually site যোগ করতে পারেন। এর পর সাইট ভ্যারিফিকেশন হবে এবং আপনার সাইট এর লিস্ট দেখাবে। এখানে বলে রাখা দরকার যে আপনি যে সাইট টি লিস্ট এ এন্ট্রি করলেন সেক্ষেত্রে আপনার সাইট রোটেট হবে না। সাইট রোটেট করতে গেলে ক্রেডিট অর্জন করতে হবে।  অর্থাৎ আপনাকে অন্যের কিছু সাইট দেখতে হবে। ২ বা ৩ টি সাইট দেখার পরিবর্তে ১ পয়েন্ট পাবেন , অর্থাৎ একটি ভিউ পাবে। ৫ - ৮ সেকেন্ডস সময় পর্যন্ত অন্যের সাইট দেখতে হবে। এর জন্য Surf অপসন ক্লিক করতে হবে।  

(৪)

সার্ফ অপশন ক্লিক করার পর ৪ নং ছবি অনুযায়ী ম্যাচিং ছবিতে ক্লিক করলে একটার পর একটা সাইট দেখতে থাকবেন এবং ক্রেডিট বাড়তে থাকে। 

বিভিন্ন সাইট বিভিন্ন অফার দেয় সেই অফার গুলি গ্রহণ করলে আপনি খুব কম সময়ে অনেক কম ক্লিক করে আপনার নিজের সাইট এর বা ব্লগ এর ভিউ বাড়াতে পারেন। 

How to increase your web traffic with in short of time in Bengali.
Previous Post Next Post