এমন একটি ওয়েবসাইট যেখানে Youtube ভিডিও দেখার বিনিময়ে টাকা পাওয়া যায়, সত্যি কি?

অনলাইন এর যুগে সবার হাতে স্মার্ট ফোন, বেশিরভাগ ঘরে ডেস্কটপ, ল্যাপটপ,  ট্যাব ইত্যাদি বিরাজ করছে। অগুনতি ওয়েবসাইট, মোবাইল এপ কোনটা গ্রহন করবো আর কোনটা বাদ দিবো এই নিয়ে ধন্ধের শেষ থাকে না। 

বাংলাদেশ এর বেলে পাথরের মন্দির

এখানে আমি যেটা নিয়ে আলোচনা করবো তা হল এমন একটি ওয়েবসাইট যারা বলছে Youtube এর ৩০ সেকেন্ড এর ভিডিও দেখার মাধ্যমে আপনি ২০ থেকে ৩০ রুপী আয় করতে পারবেন। এই ধরণের সুযোগ হয়তো আর কখনো পাওয়া যাবে না। এছাড়াও এই ওয়েবসাইট বিভিন্ন টাস্কের উপর ৫০ থেকে ১২০০০ টাকা পর্যন্ত দিচ্ছে। এক আশ্চর্য ও মিরাকেল ব্যাপার। আপনি এবার চিন্তা করুন আপনার অবসর সময় হাতে সামান্য একটা স্মার্ট ফোন নিয়ে ঘরে বাইরে বাস ট্রেন এ যেকোনো জায়গা থেকে ৫ থেকে ১০ মিনিট ভিডিও দেখে আপনি কত টাকা আয় করতে পারলেন? 

PayTub


Paytub  এমন একটি ওয়েবসাইট যা আপনাকে এমন একটি সুযোগ করে দিয়েছে যেখানে আপনি ভিডিও দেকার মাধ্যমে আয় করতে পারবেন। প্রথমে এই বিষয়ে আমার কিছু সন্দেহ ছিল, এই বিষয়টির উপর বিভিন্ন Youtuber এর কয়েকটি আলোচনা শোনার পর এই বিষয়টি পরিষ্কার হয়ে গেছে, সে সমন্ধে অবশ্যই আপনাদের অবগত করছি।


Paytub  সাইট টি জয়েন করলে আপনার ওয়ালেট এ তৎক্ষণাৎ ২৫০ রুপী দেখাবে। এই ওয়েবসাইট অনুযায়ী ৫০০০/- আয় না হওয়া পর্যন্ত আপনি কোনো টাকা উইথড্র (Withdraw) করতে পারবেন না। কয়েকজন Youtuber এর মতামত অনুযায়ী এই সাইট টি fake, যেখানে আপনার মাধ্যমে কোম্পানি নিজেদের ভিডিওগুলি চালিয়ে নিচ্ছে ও তাঁরা আয় করছে। যে সময়ে আপনার ৫০০০/- টাকা সম্পন্ন হবে সেই সময় হয়তো ওয়েবসাইট এই বিভিন্ন টার্মস ও কন্ডিশন (terms and condition) এর অজুহাত দেখিয়ে আপনার টাকা ধরে রাখবে, যেখানে আপনার সমস্ত পরিশ্রম বৃথাই পন্ড হবে। সুতরাং এই ধরণের সস্তা সাইটের পেছনে সময় নষ্ট না করাই উপযুক্ত কাজ।

Post a Comment

Previous Post Next Post